Breaking News
recent

রূপচর্চায় ঘি ঢালুন

এখন থেকে নিয়মিত আপনার ত্বকে ঘি ঢালতে পারেন। কারণ, ত্বকের যত্নে ঘি ব্যবহার করলে পাবেন নানা সুবিধা। খাবারে ঘিয়ের ব্যবহার যেমন স্বাদ কয়েক গুণ বাড়িয়ে তোলে, তেমনি উপকারী রূপচর্চাতেও। জেনে নিন রূপচর্চায় কেন ঘি ব্যবহার করবেন।
ঘি
ত্বকের প্রাকৃতিক ময়েশ্চারাইজার
ত্বকে আর্দ্রতা আনতে নানা ধরনের উপকরণ ব্যবহার করা হয়। এবার ঘি ব্যবহার করে দেখুন। প্রাকৃতিকভাবেই আপনার ত্বক আর্দ্র হয়ে যাবে। কোনো কারণে যদি আপনার ত্বক শুষ্ক হয়ে পড়ে, তাহলে খাদ্যতালিকায় ঘি রাখুন। ত্বকে নিয়মিত ঘি ব্যবহার করলেও হাতেনাতে ফল পাবেন কিছুদিনের মধ্যেই।
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে
ঘি ত্বকের জন্য প্রয়োজনীয় ভিটামিন ‘ই’ ও ‘কে’ সরবরাহ করে। ফলে ত্বক হয় আরও উজ্জ্বল।

বুড়িয়ে যাওয়া ঠেকাতে
বয়সের কারণে শরীর ও ত্বক বুড়িয়ে যেতে থাকে। তবে প্রতিদিন যদি আপনার খাদ্যতালিকায় কিছুটা ঘি রাখেন, তাহলেই তার প্রভাব পড়বে ত্বকে। সমবয়সীদের তুলনায় আপনার ত্বক দেখাবে উজ্জ্বল।

ঠোঁট কোমল ও গোলাপি রাখতে
শুষ্ক ও ফাটা ঠোঁটের যন্ত্রণা এড়াতেও ঘি ব্যবহার করুন। ঠোঁট ভালো রাখার জন্য লিপবামের চেয়ে কার্যকর ঘি। অল্প একটু ঘি আঙুলে নিয়ে তারপর সেটা ঠোঁটে লাগান। কয়েকবার ব্যবহারের পরই দেখবেন, আপনার ঠোঁট কোমল হয়ে উঠবে আর ফুটিয়ে তুলবে গোলাপি আভা।
চুলের স্বাস্থ্য ঠিকঠাক
চুল নিয়ে তো কম নিরীক্ষা করি না আমরা। চুল মসৃণ, ঝলমলে আর শক্ত রাখতে ঘি দারুণ কার্যকর। কয়েক মাস নিয়মিত ঘি খেলে পরে এটা উপলব্ধি করবেন নিজেই। এমনকি চুল পড়াও কমিয়ে দেয় ঘি।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.